ফরিদপুরের সর্বশেষ করোনা পরিস্থিতি, ফরিদপুরে জেলায় পজিটিভ ৪৫ জন

/
/
/
287 Views

ফরিদপুরের সর্বশেষ করোনা পরিস্থিতি এক নজরে দেখে নিনঃ ফরিদপুরে জেলায় মোট পজিটিভ ৪৫ জন, নেগেটিভ ১৩২ জন, ইনভ্যালিড ০৪ টি।আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) ফরিদপুর মেডিকেল কলেজ করোনা পিসি আর ল্যাবে আজ নমুনা পরীক্ষা করা হয় মোট ১৮৮ টি।

ফরিদপুর সদর- ৩৩ জন।
আলফাডাঙ্গা- ০২ জন।
মধুখালি- ০১ জন।
বোয়ালমারী- ০২ জন।
ভাঙ্গা- ০২ জন।
নগরকান্দা- ০০ জন।
চরভদ্রাসন- ০১ জন।
সালথা- ০১ জন।
সদরপুর- ০০ জন।

ফরিদপুরের সর্বশেষ করোনা পরিস্থিতি তথ্যসূত্রঃ- Tansiv Zubayer Nadim
(সিভিল সার্জন অফিস, ফরিদপুর)

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান শনিবার দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নিহতরা সবাই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মারা যাওয়া তিনজনের মধ্যে একজন করোনারি হৃদরোগে আক্রান্ত এবং দুজনের উপসর্গ ছিল।

তিনি যোগ করেছেন: “গত 24 ঘন্টায় 9 জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে ৬২ জনের চিকিৎসা চলছে। তাদের মধ্যে 39 জন করোনা পজিটিভ। ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবরেটরিতে ১৬ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। পিসিআর ল্যাবরেটরির মাধ্যমে ফরিদপুরে মোট ২১,৩৪৩ জনকে মুকুট দেওয়া হয়েছে।

অক্সিজেনের জন্য জরুরি প্রয়োজনে করোনা রোগীর অসহায় পরিবারের বাড়িতে বিনামূল্যে সিলিন্ডার পৌঁছে দেওয়া হয়। ভিটামিন সি সহ ফলমূল, মুকুট, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক এবং প্রয়োজনীয় ওষুধ পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয়।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুছা মিয়া মহামারীর দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই এই মানবিক কাজ করে যাচ্ছেন।

তিনি তার এলাকায় করোনা রোগীদের সহায়তার জন্য নিজ উদ্যোগে মানবিক সহায়তা কার্যক্রম শুরু করেছেন। তাদের পক্ষ থেকে, একদল স্বেচ্ছাসেবক ঘরে ঘরে গিয়ে অক্সিজেন সিলিন্ডার, সুরক্ষা সামগ্রী, ফল এবং ওষুধ করোনার উপসর্গযুক্ত রোগীদের কাছে পৌঁছে দিচ্ছেন।

প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে, আপনার পরিবার ও নিজে সুস্থ থাকতে মাস্ক ব্যবহার করুণ, পরিবারকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করুন। বাহিরে জরুরী কোন কাজে গেলে সামাজিক দূরত্ব মেনে চলুন এবং সরকারি সকল প্রকার বিধিনিষেধ মেনে চলুন।

জানুনঃ ফরিদপুর জেলার গাইনী ডাক্তার এর নাম ও ফোন নম্বরের তালিকা

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar