নাম পরিবর্তন করে ফমেক হলো বঙ্গবন্ধু মেডিকেল কলেজ

ফরিদপুর মেডিকেল কলেজের (ফমেক) নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ নামকরণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনে ফমেকের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার (১৭ মার্চ) দুপুরে নতুন ভাবে নাম ফলক উদ্বোধন করেন প্রধান অতিথি মো. আব্দুর রহমান।

এ সময় আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু আমাদের এই মাটির সন্তান। আমরা তাঁর কাছে চির ঋণি। আজ এই মেডিকেল কলেজের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ করায় এই ঋণের বোঝা কিছুটা লাঘব হলো।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান জানান, ফমেকের একাডেমিক কাউন্সিলের সভার সম্মতিতে গত ১৮ ফ্রেব্রুয়ারী এ সংক্রান্ত একটি সুপারিশ পত্র সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়। এরপর গত ১০ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান স্বাক্ষরিত অনুমোদন পত্র গত ১০ মার্চ তাদের হাতে পৌছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. এম. ইকবাল আর্সেনাল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট সামসুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, বিএমএ ফরিদপুর জেলা শাখার সভাপতি ডা. জাহাঙ্গির চৌধুরী টিটো প্রমুখ.

এর আগে ২৯ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র্যালীর আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠান শেষে নতুন নামকৃত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের নামফলক উম্মোচন করা হয়।

আরো পড়ুনঃ ফরিদপুরে ফেনসিডিলসহ র‍্যাবের হাতে মাদক ব্যবসায়ী আটক ১

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

1 Comments

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar