তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভাঙ্গায় প্রতিপক্ষের হামলা আহত অর্ধশত

/
/
/
485 Views

ভাঙ্গা প্রতিনিধিঃ বৃহস্পতিবার ফরিদপুরের ভাঙ্গা উপজেলাধিন আজিম নগর ইউনিয়ন এর ব্রাহ্মন পাড়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভাঙ্গায় প্রতিপক্ষের হামলা আহত অর্ধশত। এ সংঘর্ষের ঘটনায় বেশবেশ কয়েকজন আহত হলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আহতদের সবাইকে হাসপাতালে পাঠানো হয়েছে। হামলাকারী একটি মসজিদের বাইরে দুপুরের পর পরই হামলা চালায়, এতে অন্তত ১০ জন নিহত হয়। হামলার সময় টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরি হয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ।

বৃহস্পতি বার দুপুরে প্রায় দুই ঘন্টা ব্যাপী সংঘর্ষের ঘটনায় এলাকা থমথমে অবস্থা বিরাজ করে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে দুই পক্ষকে ঠান্ডা করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় যে, ওই গ্রামের রিপন শেখ এর ছেলের সুন্নতে খতনা উপলক্ষে অনুষ্ঠানে দাওয়াত দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত। প্রতিপক্ষ লুৎফর শিকদার ও শহিদ হাওলাদারের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন সংঘবদ্ব হয়ে দেশীয় অস্ত্র নিয়ে মওলা শিকদার , রোকন শিকদার এর পক্ষের জনাব মস্তফা শেখ, আলম শিকদার সহ অন্তত ১০ টি পরিবার এর বসত ঘর ভাংচুর করে ।

চোরেরা টাকা ও মূল্যবান জিনিসপত্র লুট করেছে বলে অভিযোগ। ভিকটিম লাবনী আক্তার বলেন, একটি সাধারণ ঘটনাকে কেন্দ্র করে আমাদের বাড়িঘর ভাঙচুর করে প্রতিপক্ষরা নারকীয় সহিংসতা ও ব্যাপক লুটপাট চালায়। হামলায় আতঙ্কিত হয়ে পড়েন মহিলারা। তাদের কাছ থেকে সবকিছু নেওয়া হয়েছে।

মওলা সিকদার বলেন, প্রতিপক্ষের হামলা বুঝতে পেরে জামাল সিকদার, মোস্তফা শেখ, এরফান মাতুব্বরসহ বেশ কয়েকজনের ঘরে ঘরে ঢুকে ব্যাপক সহিংসতা চালায় প্রতিপক্ষরা। তার আক্রমণ থেকে মসজিদও রেহাই পায়নি। তারা মসজিদের ব্যাপক ক্ষতিসাধন করেছে। এদিকে এনায়েত মুন্সী বাদী হয়ে ভাঙ্গা থানায় দেলোয়ারের এক সদস্যকে প্রধান আসামী করে ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুনঃ পল্লীকবি জসীমউদ্দীন এর ৪৫ তম মৃত্যুবার্ষিকী আজ ১৪ মার্চ

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar